"https://smartbangla1.blogspot.com/m=1" /> ভলভোর বৈদ্যুতিক গাড়ির বিক্রয় আগস্ট মাসে 50,000 ইউনিটের উপরে বেড়েছে

ভলভোর বৈদ্যুতিক গাড়ির বিক্রয় আগস্ট মাসে 50,000 ইউনিটের উপরে বেড়েছে

 ভলভোর বৈদ্যুতিক গাড়ির বিক্রয় আগস্ট মাসে 50,000 ইউনিটের উপরে বেড়েছে

অগাস্ট 2023 ভলভো কারগুলির জন্য একটি স্ট্যান্ডআউট মাস ছিল, যা গত বছরের একই সময়ের তুলনায় 18% দ্বারা বিশ্বব্যাপী বিক্রয়ে একটি উল্লেখযোগ্য বৃদ্ধির রিপোর্ট করেছে। তবুও, এর চেয়েও বেশি লক্ষণীয় হল ভলভোর সবুজ গতিশীলতার দিকে তীক্ষ্ণ পিভট।

চীন বৈদ্যুতিক গাড়ি বিক্রিতে কিছুটা কমছে, যখন মার্কিন যুক্তরাষ্ট্রে র্যাম্পিং হচ্ছে বলে মনে হচ্ছে

যদিও ভলভোর জন্য সামগ্রিক গাড়ি বিক্রি আগস্টে 51,636 ইউনিটে বেড়েছে, তাদের প্লাগ-ইন বৈদ্যুতিক গাড়িগুলি স্পটলাইট দাবি করেছে। মোট ভলিউমের প্রায় 33% জন্য অ্যাকাউন্টিং, প্লাগ-ইন বৈদ্যুতিক গাড়ির বিক্রয় 78% বেড়ে 17,005 ইউনিট হয়েছে। এই বছর, ব্র্যান্ডটি 250,000 টিরও বেশি বৈদ্যুতিক গাড়ি বিক্রির মাইলফলক স্পর্শ করার পথে রয়েছে, যা পরিষ্কারের বিকল্পগুলির জন্য জনসাধারণের ক্রমবর্ধমান সখ্যতার ইঙ্গিত দেয়।

এই বৈদ্যুতিক বিক্রয়ের অভ্যন্তরীণ রচনাটি কী আকর্ষণীয়। ব্যাটারি বৈদ্যুতিক যানবাহন (BEVs) বছরে 167% ব্যাপক বৃদ্ধি রেকর্ড করেছে, অন্যদিকে প্লাগ-ইন হাইব্রিড ইলেকট্রিক যান (PHEVs) 46% এর একটি কঠিন বাম্প দেখা গেছে। এখনও অবধি, এই বছরের বিক্রয় তথ্য প্রকাশ করে যে BEV এবং PHEVs যথাক্রমে মোট বিক্রয়ের 16% এবং 22.5% গঠন করে৷

আঞ্চলিকভাবে, ইউরোপ ভলভোর বৈদ্যুতিক গাড়ি বিক্রয়ের কেন্দ্র হিসাবে অব্যাহত রয়েছে, যা মোট প্লাগ-ইন বিক্রয়ের 60% তৈরি করে। প্লাগ-ইন বিক্রয় 94% বৃদ্ধির সাথে আমেরিকা দ্রুত গতিতে এগিয়ে চলেছে, কিন্তু এটি চীন যাকে এক্সিলারেটরের উপর পা রাখতে হবে, প্লাগ-ইন বৈদ্যুতিক গাড়ি বিক্রিতে 16% হ্রাস দেখায়।

2030 সালের মধ্যে 100% ব্যাটারি ইলেকট্রিক ভেহিকেল (BEV) শেয়ারের লক্ষ্যে, Volvo-এর বৈদ্যুতিক লাইন-আপ শীঘ্রই ভলভো EX90, Volvo EX30, এবং সম্প্রতি ঘোষিত Volvo EM90-এর মতো নতুন সংযোজনের সাথে প্রসারিত হবে। এই পরিবর্তনের মাধ্যমে, ভলভো শুধু গাড়ি বিক্রি করছে না; তারা ভবিষ্যতে বিনিয়োগ করছে—একটি পরিষ্কার, সবুজ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ