"https://smartbangla1.blogspot.com/m=1" /> ভারতীয় স্মার্টফোনের বাজার 2023 সালের 3% পতনের সাক্ষী

ভারতীয় স্মার্টফোনের বাজার 2023 সালের 3% পতনের সাক্ষী

 ভারতীয় স্মার্টফোন বাজার 2023 সালের তৃতীয় ত্রৈমাসিকে 3 শতাংশ বার্ষিক হারে হ্রাস পেয়েছে, গবেষণা সংস্থা ক্যানালিসের একটি প্রতিবেদন অনুসারে। যাইহোক, প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে যে বাজার ধীরে ধীরে পুনরুদ্ধার করছে, উন্নত ভোক্তা আস্থা এবং নতুন পণ্য প্রবর্তনের জন্য ধন্যবাদ।

2023 সালের 3 তম প্রান্তিকে Samsung ভারতে শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড ছিল, 18 শতাংশের বাজার শেয়ারের সাথে। দক্ষিণ কোরিয়ার কোম্পানি মোট 7.9 মিলিয়ন ইউনিট প্রেরণ করেছে। Xiaomi 7.6 মিলিয়ন শিপমেন্টের সাথে ঘনিষ্ঠভাবে পিছিয়ে রয়েছে, তারপরে Vivo, Realme এবং Oppo শীর্ষ পাঁচটি অবস্থানে রয়েছে।

ভারতের শীর্ষ পাঁচটি স্মার্টফোন ব্র্যান্ডের সবকটিই 2023 সালের 3-এ বার্ষিক শিপমেন্টে হ্রাস পেয়েছে। Xiaomi সবচেয়ে বড় পতন দেখেছে, শিপমেন্ট 17 শতাংশ কমেছে। স্যামসাংয়ের চালান 3 শতাংশ কমেছে, যখন ভিভোর চালান তুলনামূলকভাবে সমতল ছিল। Realme এবং Oppo-এর চালান যথাক্রমে 6 শতাংশ এবং 16 শতাংশ বৃদ্ধি পেয়েছে।

OnePlus, Infinix, Tecno এবং Motorola এর মতো শীর্ষ পাঁচের বাইরের ব্র্যান্ডগুলি প্রধানত ভারত জুড়ে চ্যানেলের উপস্থিতি সম্প্রসারণের কারণে চিত্তাকর্ষক বৃদ্ধি পেয়েছে।

এন্ট্রি-লেভেল স্মার্টফোন সেগমেন্ট 2023 সালের Q3-এ শিপমেন্টের ক্ষেত্রে সেরা পারফর্ম করেছে, নতুন অফারগুলি 5G কানেক্টিভিটি অফার করে। স্যামসাং এবং অ্যাপলের প্রিমিয়াম ফোনগুলিও উত্সব বিক্রয় ইভেন্টগুলিতে আকর্ষণীয় অফার সহ শক্তিশালী বৃদ্ধি পেয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ