"https://smartbangla1.blogspot.com/m=1" /> ভারত সরকার এবার ভারতে ল্যাপটপ আমদানির অনুমুতি দিলো। জানুন কোন কোন কোম্পানির ল্যাপটপ আবার পেতে পারেন আপনি

ভারত সরকার এবার ভারতে ল্যাপটপ আমদানির অনুমুতি দিলো। জানুন কোন কোন কোম্পানির ল্যাপটপ আবার পেতে পারেন আপনি

 এই বছরের শুরু তে ভারত সরকারের এক বড়ো পদক্ষেপ ছিলো যে লাইসেন্স ছাড়া কোম্পানিগুলি দ্বারা ভারতে ল্যাপটপ আমদানি বন্ধ করতে হবে। এবার ভারত সরকার শিল্প উদ্বেগের কথা বিবেচনা করে, সরকার তার সিদ্ধান্ত প্রত্যাহার করে এবং একটি "নতুন আমদানি ব্যবস্থাপনা ব্যবস্থা" প্রয়োগ করে যাতে কোম্পানিকে আমদানির গুণমান এবং মূল্য নিবন্ধন করতে হয়।

ল্যাপটপ আমদানির জন্য কী ব্যবস্থাপনার সিদ্ধান্ত নিলো ভারত 

এই নতুন সিস্টেমটি এখন 1 নভেম্বর থেকে কার্যকর হয়েছে এবং মোট 110টি কোম্পানি সফলভাবে ল্যাপটপ, ট্যাবলেট এবং অন্যান্য আইটি হার্ডওয়্যার আমদানির অনুমোদন পেয়েছে। এই তালিকায় বড়ো বড়ো কিছু নাম আছে Samsung, Apple, Xiaomi, Lenovo, HP, Dell, Acer এবং IBM এর মত বড় নাম রয়েছে।অনুষ্ঠানে বক্তৃতায়, কর্মকর্তা বলেন, “এখন পর্যন্ত প্রায় 110টি আমদানি অনুমোদন দেওয়া হয়েছে।সমস্ত বড় আইটি হার্ডওয়্যার কোম্পানি ইতিমধ্যে অনুমোদন নিয়েছে। প্রাপ্ত সকল আবেদন নির্ধারিত সময়ের মধ্যে নিষ্পত্তি করা হচ্ছে। আবেদনের জন্য কোন নিদিষ্ট তারিখ ধায্য করা হয়নি। 

নিউ ইম্পোর্ট ম্যানেজমেন্ট সিস্টেম ব্যক্তিগত কম্পিউটার, মাইক্রোকম্পিউটার, মেইনফ্রেম বা বড় কম্পিউটার এবং ডেটা সেন্টার মেশিনের জন্য প্রযোজ্য। নতুন সিস্টেমের পিছনে ধারণাটি হ'ল চালানগুলি পর্যবেক্ষণ করা এবং মসৃণ বাজার সরবরাহ নিশ্চিত করার সাথে সাথে সরবরাহ শৃঙ্খলে বিশ্বাস স্থাপন করা।

যাইহোক, বর্তমানে "অস্বীকৃত এন্ট্রি তালিকা" এ থাকা সংস্থাগুলির অনুমোদন পাওয়ার ক্ষেত্রে কিছু বাধা রয়েছে। ভারতে সংস্কারকৃত বা সেকেন্ড-হ্যান্ড পণ্য আমদানি করা সংস্থাগুলির জন্যও আমদানি অস্বীকার করা হয়েছে। নতুন নীতিটি প্রতিরক্ষা ও নিরাপত্তার উদ্দেশ্যে বেসরকারি সংস্থাগুলিকে সরকারী সংস্থাগুলির পক্ষে আমদানি করার অনুমতি দেয়।

ভারত দেশে আইটি হার্ডওয়্যারের উৎপাদন ও উৎপাদন বাড়াতে তার প্রয়াস বাড়াচ্ছে। সরকার ইলেকট্রনিক ডিভাইস উৎপাদনকারী কোম্পানিগুলোর জন্য প্রণোদনা দিচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ